নবাবগঞ্জে জামায়েতের আমিরসহ গ্রেপ্তার ৬

নবাবগঞ্জে জামায়েতের আমিরসহ গ্রেপ্তার ৬

 

সংবাদদাতা,নবাবগঞ্জ,ঢাকা
ঢাকার নবাবগঞ্জে পুলিশ অভিযান চালিয়ে জামায়েত ইসলামীর উপজেলা নায়েবে আমিরসহ ছাত্র শিবিরের ৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। শনিবার বিকেলে উপজেলার কাশিমপুর এলাকার একটি ভাড়া বাসা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। রবিবার দুপুরে নবাবগঞ্জ থানায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা জেলার অতিরিক্তি পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) আমিনুল ইসলাম। গ্রেপ্তারকৃতরা হলেন, জামায়েত ইসলামী নবাবগঞ্জ থানা পশ্চিমের নায়েবে আমির মো. হারুন অর রশিদ (৪৯), নবাবগঞ্জ থানার ছাত্র শিবিরের সভাপতি সালাউদ্দিন আমান (২৩), সেক্রেটারি শাহরিয়ার মুরসালিন অনিক (২১), অর্থ বিষয়ক সম্পাদক তামিম ইউসুফ (১৯), সাথী সদস্য জাকির হোসেন (২১) ও তৌফিকুল তাহসিন মাহি ওরফে আবু হুরায়রা (২০)। সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, কৌটা আন্দোলনকে ইস্যু করে রাজধানী ঢাকাসহ সারা দেশে নাশকতা চালিয়েছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

 

পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে উপজেলার কাশিমপুর এলাকার শামসুল ইসলাম খানের বাড়িতে কয়েকটি রুম ভাড়া নিয়ে নিজেদের অফিস বানিয়ে সেখানে বসে নবাবগঞ্জের বিভিন্ন সরকারি ¯’াপনায় অন্তর্ঘাতমূলক কাজ করার জন্য গোপন বৈঠক করছেন জামায়েত ইসলামী ও ছাত্র শিবিরের নেতাকর্মীরা। সে তথ্যের ভিত্তিতে শনিবার রাতে নবাবগঞ্জ থানা পুলিশের একটি বিশেষ টিম সেখানে অভিযান চালিয়ে জামায়েত ইসলামীর নবাবগঞ্জ থানা পশ্চিমের নায়েবে আমির মো. হারুন অর রশিদ সহ ৬ জনকে গ্রেপ্তার করে। এসময় পুলিশের উপ¯ি’ত টের পেয়ে অন্যান্যরা পালিয়ে যায়।
পুলিশ আরো জানান, ঘটনা¯’ল থেকে কাচের বোতল দিয়ে তৈরি ৭টি পেট্রোল বোমা, লোহার তৈরী ৩টি শাবল, বাঁশের ১৫টি লাঠি, বিভিন্ন সাইজের ৯টি লোহার রড, দুইটি ল্যাপটপ, ইসলামী উগ্রবাদী লেখা ১৪৬টি বই, একটি পুরাতন মোটর সাইকেল, বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির, ঢাকা জেলা দক্ষিণের একটি ব্যানার, নগদ টাকা, বিভিন্ন চাঁদার রশিদ বই, ইটে টুকরার বস্তা সহ বিভিন্ন রেজিস্ট্রার উদ্ধার করা হয়েছে। অতিরিক্তি পুলিশ সুপার আমিনুল ইসলাম আরো জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নবাবগঞ্জ থানায় মামলা হয়েছে। তাদের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

আপনি আরও পড়তে পারেন